রাকিব রিফাত,ইবি প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই দোকান নির্মাণ করেছে এক দোকানী। ক্যাম্পাসের জিয়া হল সংলগ্ন  শাখা ছাত্রলীগের নবনির্মিতি কার্যালয়ের পাশেই এই দোকানঘরটি নির্মাণ করা হয়েছে। টিন দিয়ে করা দোকানটির কাজ প্রায় শেষের দিকে। এছাড়াও কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে ক্যাম্পাসের যত্রতত্র অপরিকল্পিতভাবে স্থাপন করা হয়েছে কয়েকটি দোকান।

সরেজমিনে দেখা যায়, সম্প্রতি, বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের পিছনে স্থাপন করা হয়েছে শাখা ছাত্রলীগের কার্যালয়। কার্যালয়ের পাশেই একটি নতুন দোকানঘর তুলেছেন সালাম নামের এক দোকানি। তিনি বর্তমানে একটি খাবারের দোকান চালাচ্ছেন। কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে দোকান তুলেছেন কি না জানতে চাইলে ওই দোকানি বলেন, শাখা ছাত্রলীগ সভাপতির সুপারিশে এস্টেট অফিসের লোকজন এসে মৌখিকভাবে এখানে দোকান স্থাপনের অনুমোদন দিয়েছেন। তবে এখনো কোনো ডকুমেন্টস পাইনি। এ দিকে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অপরিকল্পিতভাবে স্থাপন করা হয়েছে কয়েকটি দোকান। ফলে, বিঘ্নিত হচ্ছে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ। কর্তৃপক্ষের অনুমোদন নিয়েই এসব দোকান স্থাপন করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে কোনে সদুত্তর দিতে পারেনি এস্টেট অফিস।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ওই দোকানী এস্টেট অফিসে আবেদনের কপি জমা দিয়েছেন। বিষয়টি অনুমোদনের অপেক্ষায় আছে।

তবে ছাত্রলীগের কার্যালয়ের পাশে এমন দোকান স্থাপনের বিষয়ে অবগত নয় এস্টেট অফিস।

এ বিষয়ে এস্টেট অফিস প্রধান সামছুল ইসলাম বলেন, গতকাল বিভিন্ন মাধ্যমে আমি দোকান স্থাপনের বিষয়ে জানতে পেরেছি। এস্টেট অফিস থেকে এ ধরনের কোনো দোকান স্থাপনের কোনো অনুমোদন দেওয়া হয়নি। দোকান স্থাপনের অনুৃমোদন দেন ভিসি। আমরা শনিবার এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।